• Today: January 20, 2022

গণমিছিলে আসা ও ফেরার সময় ৩৭ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ: বিএনপি

27 February,2024
204

রাজধানীর নয়াপল্টনে শুক্রবারের গণমিছিলে যোগ দিতে আসা এবং মিছিল শেষে ফেরার পথে বিএনপির ৩৭ জন নেতা-কর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে। এ ছাড়া গণমিছিলের কর্মসূচিকে কেন্দ্র করে ৩০ ডিসেম্বরের আগে সাত দিন ঢাকা মহানগরী থেকে আরও ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ শনিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলটির কেন্দ্রীয় দপ্তরের ভারপ্রাপ্ত নেতা সৈয়দ এমরান সালেহ এ তথ্য জানিয়েছেন।

সৈয়দ এমরান সালেহ বলেন, গণমিছিলে যোগদানের জন্য আসা এবং মিছিল শেষে ফেরার পথে ঢাকা মহানগর উত্তর বিএনপি ও অঙ্গসংগঠনের ১৬ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। গণমিছিল থেকে ফেরার পথে মহানগর দক্ষিণ বিএনপির ২১ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়। এমনকি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্য নেতা-কর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে পোস্টার লাগানোর সময়ও গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, মহানগর দক্ষিণ বিএনপির গ্রেপ্তার নেতা-কর্মীদের মধ্যে ৫১ নম্বর ওয়ার্ড বিএনপির সালাউদ্দিন রতন, মো. সেলিম, ৫৪ নম্বর ওয়ার্ডের শামীম, ৩৮ নম্বর ওয়ার্ডের নুর ইসলাম, ৪১ নম্বর ওয়ার্ডের মো. মুসা, ৬৪ নম্বর ওয়ার্ডের মো. ইমরান, উত্তরা পশ্চিম থানা শ্রমিক দলের আল আমিন, ওয়ারী থানার ৩৯ নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক এমদাদ পাটোয়ারি রয়েছেন। এ ছাড়া চকবাজার থানার ২৭ নম্বর ওয়ার্ড বিএনপির মেজবাহ উদ্দিনকে না পেয়ে তাঁর ছেলে এইচএসসি পরীক্ষার্থী সিফাতকে গ্রেপ্তার করে চকবাজার থানার পুলিশ।

তবে এ বিষয়ে পুলিশের বক্তব্য জানা যায়নি।


Comment